Below Header Banner Area
Above Article Banner Area

২৩শে মার্চ কলকাতায় “ভারতীয় নৃত্যের অভিজ্ঞতা ইউটিউব চ্যানেল”নট রাজা উৎসবের শুটিং নিয়ে আলোড়ন।

ভারতীয় নৃত্যের অভিজ্ঞতা ইউটিউব চ্যানেলটি জি আই আর আই ট্রেডিং এজেন্সি প্রাইভেট লিমিটেডের ডিজিটাল শাখার একটি অংশ। যা গত 70 বছর ধরে ভারতীয় সংস্কৃতি ও ঐতিহ্যের জন্য নিবেদিত। 2019 সালে প্রতিষ্ঠার পর থেকে, আই ডু ইউ নো সম্প্রদায়ের সিনিয়র সদস্যদের দ্বারা সমর্থিত। এটি তাদের নৃত্যের ভিডিও প্রকাশ করে।অনলাইন বক্তৃতা প্রদর্শনী পরিচালনা অন গ্রাউন্ড এবং অনলাইন উৎসব আয়োজনের মাধ্যমে বিশ্বজুড়ে প্রতিভাদের ও প্রচার করেছে।মহামারী জনিত কারণে নিরাপত্তা নিয়ম অনুসরণ করে 25 শে মার্চ কলকাতার সুজাতা সদন এই উৎসবটির শুটিং করা হয়। বেশ কয়েকজন শিল্পীর মধ্যে সিনিয়র কথাকলি শিল্পী, কলামন্দলাম ভেনকিজ, সোমভা বন্ধপাধ্যায় সহ শ্রুতি পারফর্মিং ট্রপের সদস্যরাও এই শুটিংয়ের অংশ ছিল । চ্যানেলটিতে নট রাজা উৎসবের অংশ হিসাবে ভিডিওগুলি প্রকাশ করা হয়।
টিআইডি’র পরিচালক ভারতনাট্যম নৃত্যশিল্পী যজ্ঞে আসেনি চ্যাটার্জি বলেছেন “আমরা যে বিষয়টির ওপর জোর দিচ্ছি তা হল মূল সংগীত এবং লোকনৃত্যের একেবারে ধ্রুপদী। আরো বলেছেন নৃত্য পরিবেশনা বাদে আমরা আঞ্চলিক সংস্কৃতির প্রচারের দিকে ঝুঁকছি এবং এটি একটি সম্পূর্ণ নতুন উদ্যোগ আমরা যা বাংলার সাথে শুরু করছি সুতরাং আমাদের কাছে রবীন্দ্র নৃত্যের পাশাপাশি ধুনুচি নাচও রয়েছে।

The Indian Dance Experience YouTube channel is a part of the digital arm of GIRI Trading Agency Pvt. Ltd. Which has been dedicated to Indian culture and tradition for the last 70 years. Since its inception in 2019, I Do You Know has been supported by senior members of the community. It released videos of their dances. Online lectures were conducted on-the-ground and online festivals were organized to promote the talents around the world. Several members of Shruti Performing Troop including senior Kathakali artiste, Kalamandalam Venkiz, Somva Bandhapadhyay were also part of the shooting. The channel publishes videos as part of the Knot King Festival.
Titan director Bharatnatyam dancer Yajna Aseni Chatterjee said, “What we are emphasizing is the very classical nature of the original music and folk dance. We have Rabindra dance as well as Dhunuchi dance.

Below Article Banner Area

About Desk

Check Also

Not only do our songs damage our conscience and values ​​in this dark time ..

We who sing, compose songs, also designers, videographers, sound engineers, recordists, spotboys and many others …

Bottom Banner Area