Below Header Banner Area
Above Article Banner Area

ধর্ম ও সংস্কৃতির চেতনাকে প্রাচ্যের গন্ডি ছাড়িয়ে আলোকবৃত্তে স্বমহিমায় বীর সন্যাসী স্বামী বিবেকানন্দ

ভারতের ধর্ম ও সংস্কৃতির চেতনাকে প্রাচ্যের গন্ডি ছাড়িয়ে পাশ্চাত্যের আলোকবৃত্তে স্বমহিমায় যিনি উত্তীর্ণ করেছিলেন,তিনি বীর সন্যাসী স্বামী বিবেকানন্দ।128 বছর আগে ঠিক আজকের দিনে আমেরিকার শিকাগো শহরে বিশ্বধর্ম সম্মেলনে তাঁর কালজয়ী বক্তৃতায় তিনি হিন্দু ধর্ম ও ভারতবর্ষকে তুলে ধরেছিলেন এক উচ্চতর আসনে।আজ 11ই সেপ্টেম্বর, সেই ধর্মসভার 128 তম বর্ষ উদযাপিত হচ্ছে সারা দেশ জুড়ে।

যদিও লক ডাউনে রাজ্য কার্যত অবরুদ্ধ, তবুও এরই মাঝে জাঁকজমকহীন অথচ এক আন্তরিক উদযাপনের আয়োজন করে বেলডাঙ্গা শহর ভারতীয় জনতা পার্টি।একটি ছোট্ট অনুষ্ঠানের মাধ্যমে স্বামী বিবেকানন্দের মূর্তিতে মাল্যদান করে সম্মান জানানো হয় ভারতীয় নবজাগরণের এই বীর সন্যাসীকে।

Swami Vivekananda is a heroic saint who transcended the spirit of religion and culture of India beyond the boundaries of the East to the glory of the Western light. The 128th year of that Dharmasabha is being celebrated all over the country.

Though the state is practically under siege in Lockdown, the Bharatiya Janata Party (BJP) in Beldanga has organized a lavish but heartfelt celebration in the meantime.

Below Article Banner Area

About Mahatab Chowdhury

Check Also

JIS Group organizes free of cost vaccination drive for everyone

JIS Group’s free-of-cost onsite vaccination drive has started today at Narula Institute of Technology campus …

Bottom Banner Area