Below Header Banner Area
Above Article Banner Area

জর্জ টেলিগ্রাফ গ্রুপে শতবর্ষ উন্মচোন হল জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট র

জর্জ টেলিগ্রাফ গ্রুপের শতবর্ষে উন্মোচন হলো জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের
জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট-এর একটি নতুন উদ্যোগ সেইসব তরুণদের স্বপ্নকে সার্থক করার জন্য যারা শীর্ষস্থানীয় শিল্প পেশাদারদের কাছ থেকে শিখে ফিল্ম ইন্ডাস্ট্রিতে ক্যারিয়ার গড়তে আগ্রহী কলকাতা, ৩০ নভেম্বর ২০২০: পেশাগত প্রশিক্ষণের স্থানের অন্যতম অগ্রণী নাম জর্জ টেলিগ্রাফ গ্রুপ শতবর্ষে পদার্পন করল তাদের নতুন উদ্যোগ “জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট” (জিটিএফটিআই) উন্মোচনের মাধ্যমে। এটি যুবক-যুবতীদের পারফর্মিং আর্টস বিভাগে ক্যারিয়ার গড়ার সুযোগ করে দেবে নতুন ধরণের বিষয়ে পড়াশোনার সুযোগ করে দিয়ে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক এবং জিটিএফটিআইয়ের প্রধান পরামর্শদাতা, শ্রীজিৎ মুখার্জি, প্রতিষ্ঠানের অনুষদ বা ডিন এবং বহুমুখী অভিনেতা, বিপ্লব দাশগুপ্ত, জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক ও জিটিএফটিআইয়ের ফিল্ম পরিচালনা বিভাগের প্রধান অতনু ঘোষ, বিশিষ্ট ডিরেক্টর অফ ফোটোগ্রাফি ও সিনেমাটোগ্রাফি বিভাগের প্রধান সৌমিক হালদার এবং স্টেজ অ্যাক্টিং বিভাগের প্রধান এবং প্রখ্যাত চলচ্চিত্র ও মঞ্চ অভিনেতা, অর্ণ মুখোপাধ্যায়। অভিনেতা ভাস্বর চ্যাটার্জী, প্রখ্যাত ফিল্ম এডিটর অর্ঘ্যকমল মিত্র ও মডেল নিক রামপাল-এর মতো বিশিষ্ট শিল্পীরাও থাকছেন প্রতিষ্ঠানের শিক্ষক হিসাবে।
অনুষ্ঠানে রাখেন জর্জ টেলিগ্রাফ গ্ৰুপের ম্যানেজিং ডিরেক্টর সুব্রত দত্ত এবং জিটিএফটিআইয়ের যুগ্ম পরিচালক এবং সম্পূর্ণ প্রশাসনিক কর্ণধার শ্রীমতি তুহিনা পান্ডে। তাঁরা জিটিএফটিআইতে উপলব্ধ পরিকাঠামো এবং কোর্স শেষ করার পরে নিশ্চিতরূপে ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করার সুযোগ পাওয়ার বিষয়ে বক্তব্য রাখেন। অভিনয়, ফিল্ম পরিচালনা, সিনেমাটোগ্রাফি, মঞ্চাভিনয় এবং মডেলিং-এর ওপর কোর্সগুলি করানো হবে।
সুব্রত দত্ত বলেন, “আমরা আমাদের শতবর্ষের পূর্তিতে ছাত্র-ছাত্রীদের ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করার অতুলনীয় শিক্ষার অভিজ্ঞতা প্রদানের জন্য জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট চালু করার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের লক্ষ্য হল যে সমস্ত শিক্ষার্থীরা অভিনয়, পরিচালনা এবং সিনেমাটোগ্রাফিতে ক্যারিয়ার গড়তে আগ্রহী, ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাদের ক্যারিয়ার গড়তে তাদের সহায়তা করা তাদের সঠিক প্রশিক্ষণের মাধ্যমে। আমরা আমাদের বোর্ডের সদস্য হিসাবে সমস্ত বিশিষ্ট ব্যক্তিত্বদের পেয়ে অত্যন্ত আনন্দিত, যারা আমাদের শিক্ষার্থীদের সাফল্যের শিখরে পৌঁছাতে সহায়তা করতে পারে।”
এই ইনস্টিটিউটটি বিশ্বমানের পরিকাঠামোর সঙ্গে সেইসমস্ত প্রয়োজনীয় জিনিস প্রদান করবে ছাত্র-ছাত্রীদের, যেগুলি এই ইন্ডাস্ট্রিতে কাজ শেখার ক্ষেত্রে অতুলনীয়। এটি স্টেজ পারফরম্যান্সের জন্য কাস্টমাইজড লাইট এবং সাউন্ড সিস্টেম, রানওয়ে প্রশিক্ষণের জন্য টি-আকৃতির কাঠের ট্র্যাক সহ আরও অনেক উন্নত এবং বহুমুখী বৈশিষ্ট্যযুক্ত সরঞ্জামও উপলব্ধ।
জিটিএফটিআইয়ের সম্পূর্ণ প্রশাসনিক কর্ণধার ও যুগ্ম পরিচালক শ্রীমতি তুহিনা পান্ডে আরও যোগ করেছেন, “আমার সুদীর্ঘ প্রশাসনিক দক্ষতা র সঙ্গে আমি এই প্রতিষ্ঠানটিকে শ্রেষ্ঠত্বের চূড়ায় নিয়ে যাওয়ার জন্য দৃঢ়প্রতিজ্ঞ। আমরা হাজার হাজার উদীয়মান অভিনেতা এবং কলাকুশলীদের পেশাদার প্রশিক্ষণ দিয়ে জগত সেরা প্রতিষ্ঠান হতে চেষ্টা করব, যেখানকার ছাত্র-ছাত্রীরা চলচ্চিত্র, মঞ্চ এবং টেলিভিশন জগতে নিজের অবদান রাখবে।”
জর্জ টেলিগ্রাফ গ্রুপের সমস্ত কোর্স “নেতাজি সুভাষ ওপেন ইউনিভার্সিটি” দ্বারা স্বীকৃত (ইউ.জি.সি অনুমোদিত)। ইনস্টিটিউটটি ১৭৪ / ডি, এন.এস.সি. বোস রোড, কলকাতা -৭০০০৪০ থেকে পরিচালনা করা হবে। বিশদে জানতে যোগাযোগ করুন ৮০১৭০০৯১৬২ ও ২৩৭৭২৩২৪ নম্বরে বা লগ ইন করুন www.gtfti.com ওয়েবসাইট-টিতে

George Telegraph Group’s centenary unveiling at the George Telegraph Film and Television Institute.
A new initiative by the George Telegraph Film and Television Institute to fulfill the dreams of young people who are interested in learning from top industry professionals and pursuing a career in the film industry.
Kolkata, November 30, 2020: George Telegraph Group, one of the leading names in the field of vocational training, has entered its centenary year with the launch of its new venture “George Telegraph Film and Television Institute” (GTFTI). It will give young people a chance to build a career in the performing arts by learning new things.
Also present on the occasion were National Award winning Director and Chief Consultant of GTFTI, Shrijit Mukherjee, Dean of the Institute and Multi-Actor, Biplob Dasgupta, National Award winning Director and Head of Film Management Department of GTFTI Atanu Ghosh, Distinguished Director of Photography and Cinematography The head of the department and eminent film and stage actor, Arna Mukherjee. Prominent artists like actor Bhaswar Chatterjee, renowned film editor Arghya Kamal Mitra and model Nick Rampal are also present as teachers at the institute.
George Telegraph Group Managing Director Subrata Dutta and GTFTI Joint Director and Full Administrative Head Mrs. Tuhina Pandey were present on the occasion. They talked about the infrastructure available at GTFTI and the opportunity to definitely work in the film industry after completing the course. Courses on acting, film directing, cinematography, stage acting and modeling will be conducted.
Subrata Dutt said, “We have decided to launch the George Telegraph Film and Television Institute to provide students with an unparalleled learning experience of working in the film industry on the occasion of our centenary. Our goal is for all students interested in building careers in acting, directing and cinematography, to help them build their careers in the film industry through proper training. We are delighted to have all the distinguished personalities as members of our board who can help our students reach the pinnacle of success. ”
The institute will provide students with world-class infrastructure with all the necessary things that are unparalleled in learning to work in this industry. It also has customized lights and sound systems for stage performance, T-shaped wooden tracks for runway training and many more advanced and versatile features.
Mrs. Tuhina Pandey, Full Administrative Head and Joint Director, GTFTI, added, “With my long administrative expertise, I am determined to take this organization to the pinnacle of excellence. We will strive to be the best organization in the world -Students will contribute to the world of film, stage and television. ”
All George Telegraph Group courses are recognized by Netaji Subhash Open University (UGC approved). The institute is 164 / D, N.Sc. Bose Road, Kolkata-600040.
For details contact 6017009172 and 2362324 or log on to www.gtfti.com

Below Article Banner Area

About Desk

Check Also

JIS Group organizes free of cost vaccination drive for everyone

JIS Group’s free-of-cost onsite vaccination drive has started today at Narula Institute of Technology campus …

Bottom Banner Area