Below Header Banner Area
Above Article Banner Area

কোপা আমেরিকায় মেসিদের বিরুদ্ধে খেলার সুযোগ পেল ভারত

 

কোনও প্রদশর্নী ম্যাচ নয়। শতাব্দী প্রাচীন কোপা আমেরিকায় (Copa America) এবার এই দৃশ্য দেখতে পাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। কারণ অস্ট্রেলিয়া এবং কাতার দুই দেশই এই টুর্নামেন্টে খেলার জন্য আমন্ত্রিত হলেও তারা শেষমেশ অংশ নেবে না। এরপরই আয়োজকদের তরফ থেকে ভারতকে আমন্ত্রণ জানানো হয়েছে। আর এই আমন্ত্রণ পেয়েই স্বভাবতই খুশি আয়োজকরা। গত বছর করোনার কারণে স্থগিত হয়েছিল কোপা আমেরিকা। এশিয়ার থেকে কাতার ও অস্ট্রেলিয়াকে আমন্ত্রণ জানিয়েছিল দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশন। অস্ট্রেলিয়া অংশ নিতে না পারায় ভারতকে আমন্ত্রণ জানানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। এরপরই আয়োজকদের তরফ থেকে দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশনের সঙ্গে যোগাযোগ করা হয়। ওরা আমাদের পেতে খুবই আগ্রহী।
তবে সুনীলদের এই প্রতিযোগিতায় যোগ দেওয়া নিয়ে ইতিমধ্যেই সংশয় রয়েছে। কারণ অবশ্যই বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক ম্যাচ। তবে এই সুযোগ হাতছাড়া করতে চায় না এআইএফএ। তাই দুটি দল তৈরি করার কথাও ভাবছেন ফেডারেশন কর্তারা। এই প্রসঙ্গে কুশল দাসের মন্তব্য, ”সূচি নিয়ে আমাদের সমস্যা রয়েছে। কোপা আমেরিকা জুনে। আমরা মার্চ বা এপ্রিল মাসে বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক ম্যাচ খেলার চেষ্টা করছিলাম। কিন্তু আফগানিস্থান, বাংলাদেশ রাজি না হওয়ায় তা ওই সময়ে আয়োজন করা যাচ্ছে না। ফলে কিছু করার নেই। আর কোপা আমেরিকা খুবই কঠিন প্রতিযোগিতা। তাই আমরা তরুণ ফুটবলারদের সেখানে পাঠানোর কথা ভাবছি। এটা ওদের সামনে খুব বড় সুযোগ। তবে এই বছর না হলেও পরে আমাদের সামনে সুযোগ থাকবে কোপা আমেরিকায় সিনিয়র দল পাঠানোর।” তবে আদৌ ভারত অংশ নেবে কিনা অথবা তরুণ ফুটবলারদের নিয়ে গঠিত দল পাঠাবে কি না সেব্যাপারে সরকারি ভাবে কোনও সিদ্ধান্ত এখনও নেয়নি এআইএফএফ।

No exhibition match. In the century-old Copa America, the possibility of seeing this scene has been created. Both Australia and Qatar have been invited to play in the tournament but will not take part in the final. After that, India has been invited by the organizers. And the organizers are naturally happy to receive this invitation. Copa America was postponed last year due to corona. The South American Football Federation invited Qatar and Australia from Asia. It was decided to invite India as Australia could not participate. The organizers then contacted the South American Football Federation. They are very eager to get us.
However, there are already doubts about Sunil’s participation in this competition. Because of course the World Cup qualifying match. However, AIFA does not want to miss this opportunity. So the federation officials are also thinking of forming two teams. In this context, Kushal Das commented, “We have a problem with the schedule. Copa America in June. We were trying to play a World Cup qualifier in March or April. But it is not going to be organized at that time as Afghanistan and Bangladesh do not agree. As a result, there is nothing to do. And Copa America is a very tough competition. So we are thinking of sending young footballers there. This is a great opportunity for them. The AIFF has not yet made an official decision on whether India will participate at all or send a team of young footballers.

Below Article Banner Area

About Mahatab Chowdhury

Check Also

JIS Group organizes free of cost vaccination drive for everyone

JIS Group’s free-of-cost onsite vaccination drive has started today at Narula Institute of Technology campus …

Bottom Banner Area