Below Header Banner Area
Above Article Banner Area

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করল জিবন্তী চেতনা শিক্ষা নিকেতন

অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে জীবন্তি চেতনা শিক্ষা নিকেতন এর পক্ষ থেকে একটি বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এই দিনে শহীদ হয়েছেন আব্দুল বরকত, জাব্বার, সালাম, রফিকসহ অনেকেই, বাংলা ভাষার জন্য যেভাবে লড়াই করেছে তাদের সেই সংগ্রামী জীবন নিয়ে আলোচনা করেছেন জীবন্তির চেতনা শিক্ষা নিকেতনের শিক্ষক-শিক্ষার্থীরা।
আজ সকাল আটকা থেকে এই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়, ২১ ফেব্রুয়ারি উপলক্ষ্যে কবিতা আবৃত্তি, নাটক, ছবি আঁকা ও বাংলা ভাষা নিয়ে বিশেষ আলোচনা করা হয়।উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষক রাহিবুল সেখ, মিজানুর রহমান, বিধান ঘোষ, সাকিব সেখ প্রমুখ্য।
মিজানুর রহমান বলেন যে ” আমদের চেতনা থেকেই একুশের চেতনা কে আরো বেশি জাগ্রত করতে হবে, বাংলা ভাষার গুরুত্ব আরো বেশি করে শিক্ষার্থীদের মধ্যে তুলে ধরতে হবে, বর্তমানে ইংরেজি বাংলা ভাষাকে গ্রাস করছে, তাদের হাত থেকে বাংলা ভাষাকে রক্ষা করার দায়িত্ব আমাদের সকলকেই নিতে হবে। ”

 

On the occasion of Amar Ekushey February International Mother Language Day, a special cultural program was organized by Jivanti Chetna Shiksha Niketan.
Abdul Barkat, Jabbar, Salam, Rafiq and many others who were martyred on the day of 21st February International Mother Language Day have been discussed by the teachers and students of Jeevanti Chetna Shiksha Niketan.
This cultural program has been organized since this morning. Poetry recitation, drama, painting and special discussion on Bengali language were held on the occasion of 21st February. Prominent teachers Rahibul Sheikh, Mizanur Rahman, Bidhan Ghosh, Shakib Sheikh were present.
Mizanur Rahman said that “we need to awaken the spirit of Ekushey more from our consciousness, the importance of Bengali language should be highlighted more among the students, now English is consuming Bengali language, we all have to take the responsibility to protect Bengali language from them.”

Below Article Banner Area

About Desk

Check Also

JIS Group organizes free of cost vaccination drive for everyone

JIS Group’s free-of-cost onsite vaccination drive has started today at Narula Institute of Technology campus …

Bottom Banner Area