Below Header Banner Area
Above Article Banner Area

অক্সিজেন কনসেনট্রেটর নিয়ে মানুষের পাশে দাঁড়ালো স্বেচ্ছাসেবী সংগঠন মাইক্রো

কান্দি থানার অন্তর্গত মহলন্দী অঞ্চলে কভিড রুগী থেকে শুরু করে যে কোনো অসুস্থ মানুষের পাশে দাঁড়ানোর বার্তা দিয়ে প্রচার অভিযান ও পরীক্ষা মূলক স্বাস কষ্ট জনিত রুগীদের অক্সিজেন চালিয়ে প্রয়োজনীয় ওষুধ দিলেন মহলন্দী ইনস্টিটিউট অফ চাইল্ড অর্গানাইজেশন অর্থাৎ মাইক্রো নামে স্বেচ্ছাসেবী সংস্থা।

সোমবার সকাল ৮ থেকে কান্দির মহলন্দী বাজারে কান্দী প্রশাসনের সহযোগিতায় স্বেচ্ছাসেবী মাইক্রোর তরফে অকারণে বাড়ির বাইরে না বেরুনোর এবং সময় মতো দোকান পাট বন্ধ করার জন্য মাইকিং করা, যারা মাস্ক পরে বাজারে এসেছে তাদের মাস্ক পড়িয়ে সতর্ক করা হচ্ছে।
সবচেয়ে গুরুত্ব পূর্ণ বিষয় হলো করোনা মহামারীর সময় প্রায় প্রতিটি যায়গায় যখন রোগীর অক্সিজেন না পাওয়ার অভিযোগ উঠছে, ঠিক তখনই এই এলাকায় প্রথম মাইক্রো স্বেচ্ছাসেবী সংস্থা চালু করলো ভ্রাম্যমাণ অক্সিজেন কনসেনট্রেটর।
যে সমস্ত রুগীদের স্বাস কষ্ট জনিত সমস্যা তাদের প্রথমে পালস অক্সিমিটার দিয়ে অক্সিজেন মেপে দেখা হচ্ছে এবং যদি অক্সিজেনের প্রয়োজন হয় তাহলে ডাক্তার বাবুদের সঙ্গে কথা বলে তখনই অক্সিজেন কনসেনট্রেটর মাধ্যমে অক্সিজেন এবং কিছু প্রয়োজনীয় ওষুধ দেওয়া হচ্ছে।

মহলন্দী হাই রোড মোড়ে কোভিদ সম্পর্কিত এই সচেতনতা শিবির, মাক্স , মেডিসিন বিতরণ ও অক্সিজেনের পালস নির্ধারণ এবং অক্সিজেন কনসেনট্রেটর শুভ উদ্বোধন উপস্থিত ছিলেন কান্দি প্রশাসনের পক্ষ থেকে এ এস আই সফিকুল ইসলাম, মাইক্রো সম্পাদক মোঃ আশিকুর রহমান, উপ প্রধান আবুল হাসনাথ সেলিম সহ বিশিষ্ট ব্যাক্তি।

জৈদুল সেখ, কান্দি

 

Below Article Banner Area

About Desk

Check Also

JIS Group organizes free of cost vaccination drive for everyone

JIS Group’s free-of-cost onsite vaccination drive has started today at Narula Institute of Technology campus …

Bottom Banner Area